| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের বিক্ষোভ মিছিল 


ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের বিক্ষোভ মিছিল 


রহমত ডেস্ক     18 July, 2022     11:09 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে আওয়ামী লীগের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি আবু আহমেদ মন্নাফীর ‘ধৃষ্টতাপূর্ণ বক্তব্যের’ প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয়। ওই বক্তব্য প্রত্যাহার করে মন্নাফীকে তারেক রহমানের কাছে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছে তারা।

সোমবার (১৮ জুলাই)  সকাল ১০টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বহির্বিভাগের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের আহ্বায়ক আকতার হোসেন ও সদস্যসচিব আমানউল্লাহ আমানের নেতৃত্বে এই মিছিলে ৬০ থেকে ৭০ জন নেতা-কর্মী অংশ নেন। মিছিলটি কেন্দ্রীয় শহীদ মিনার ঘুরে জগন্নাথ হল ক্রসিং দিয়ে বকশীবাজার মোড়ে গিয়ে শেষ হয়।

পরে আকতার হোসেন বলেন, আওয়ামী লীগের মধ্যে জন্মলগ্ন থেকেই শিষ্টাচার বিষয়টি অনুপস্থিত। মন্নাফী যদি তাঁর ধৃষ্টতাপূর্ণ বক্তব্য প্রত্যাহার না করেন এবং দেশবাসী ও দেশনায়ক তারেক রহমানের কাছে ক্ষমা না চান, তাহলে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল রাজপথে এর জবাব দেবে।

প্রসঙ্গত, রবিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এক সভায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ‘কুলাঙ্গার’ আখ্যা দিয়ে আবু আহমেদ মন্নাফী বলেন, তারেক বিদেশে বসে বঙ্গবন্ধুর নাম ধরে কথা বলে, শেখ মুজিব বলার ধৃষ্টতা দেখায়। তাঁকে কোনো দিন দেশে আসতে দেওয়া হবে না। আর যদি আসে, আওয়ামী লীগের নেতা-কর্মীরা তাঁর জিব কর্তন করবে।